কিভাবে খুব তাড়াতাড়ি লম্বা হওয়া যায়-How to get taller very quickly best way 2023

কিভাবে খুব তাড়াতাড়ি লম্বা হওয়া যায়-How to get taller very quickly bestway

নিয়ম অনুযায়ী একটি নির্দিষ্ট পরিমাণ লম্বা হওয়ার ইচ্ছা আমাদের সকলের রয়েছে। কিন্তু আমাদের মধ্যে খুবই কম লোক আছে যারা নিজের মনের মত লম্বা হতে পেরেছে। আবার আমাদের মধ্যে এমন লোক রয়েছে যারা অনেকটা খাটো। আর খাটো মানুষদের দেখতে তেমন একটা ভালো লাগে না, আর তাই আমরা আমাদের কনটেন্ট এর মধ্যে নিয়ে এসেছি কিভাবে নিয়ম অনুযায়ী আপনি খুব তাড়াতাড়ি লম্বা হতে পারবেন।

কিভাবে খুব তাড়াতাড়ি লম্বা হওয়া যায়

আপনি যদি লম্বা হতে চান তাহলে আমাদের কনটেন্টটি ভালো করে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। তাহলে আপনি বুঝতে পারবেন কি নিয়ম অনুসরণ করলে আপনি খুব তাড়াতাড়ি লম্বা হতে পারবেন।

কেন আমরা লম্বা হতে পারি না

আমরা লম্বা হতে না পারার ৯০% নির্ভর করে আমাদের ডিএনএ এর উপর। আর এটি নির্ভর করে আমাদের মা বাবার উপর তারা যদি খাটো হয়ে থাকে তাহলে আমাদের খাটো হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

যদি আমরা নিয়ম অনুযায়ী চলাফেরা করতে পারি তাহলে এই ডিএনএ এর উপর তেমন একটা প্রভাব পড়ে না। আমরা অনেক সময় দেখে থাকি যে অনেকের মা-বাবা খাটু হলেও তাদের সন্তানেরা অনেক লম্বা হয়ে থাকে। এর কারণ হচ্ছে তাদের মা-বাবার সচেতনতা তাদেরকে লম্বা হতে সাহায্য করেছে।

আমাদের লম্বা হতে সাহায্য করে এমন প্রধান বিষয়

আমরা সাধারণত জেনে থাকি যে আমরা 26 বছর বয়স পর্যন্ত লম্বা হতে পারি। আর এটি কারো কারো এর আগে বন্ধ হয়ে যায়, আবার কারো কারো এই বয়সের পরেও বৃদ্ধি হতে থাকে। এটি সম্পূর্ণ নির্ভর করে  তিনটি বিষয়ের উপর। এই বিষয় তিনটি হলোঃ

  1. হরমোন নিয়ন্ত্রণ
  2. ভালো হাড়
  3. ভালো খাবার

এই প্রধান তিনটি বিষয়ের উপর আমাদের লম্বা হওয়া অনেকটা নির্ভর করে।

কি খেলে লম্বা হওয়া যায়

শরীরের বৃদ্ধির জন্য খাবারের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর এমন কিছু খাবার আছে যে খাবারগুলো আমাদের লম্বা হতে অনেক সাহায্য করে থাকে। এখন আমরা যেসব খাবার নিয়ে আলোচনা করবঃ-

 ডিম ঃ ডিমে এমন কিছু নিউক্লিয়াস ভিটামিন থাকে যেগুলো আমাদের লম্বা হতে সাহায্য করে এবং আমাদের স্বাস্থ্য ঠিক রাখে। আবার এটি আমাদের প্রোটিন ঠিক রাখতে সাহায্য করে। আর লম্বা হওয়ার জন্য প্রোটিন অত্যন্ত গুরুত্বপূর্ণ । ডিম আমাদের হাড় মজবুত রাখতে সাহায্য করে। ডিমে  প্রচুর পরিমাণ ভিটামিন বি পাওয়া যায়।

শাকসবজি ঃ শাকসবজি আমাদের শরীরের বৃদ্ধির জন্য খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শাকসবজির মধ্যে কুমড়া, গাজর, টমেটো, ফুলকপি, বাঁধাকপি এবং পালং শাক এই খাবারগুলো আমাদের শরীর বৃদ্ধি ও লম্বা হতে সাহায্য করে।

 বাদাম ঃ বাদামে প্রচুর পরিমাণ ভিটামিন ই, ক্যালসিয়াম মিনারেল, এবং পটাশিয়াম মিনারেল পাওয়া যায়। এটি আমাদের শরীরের বৃদ্ধি ও লম্বা হওয়ার জন্য খুব গুরুত্বপূর্ণ একটি উপাদান।

সামুদ্রিক মাছ ঃ সামুদ্রিক মাছে যে পরিমাণ প্রোটিন রয়েছে সেগুলো অন্য কোন মাছে নাই। এই মাছে ওমেগা থ্রি ফ্যাটি এসিড ভরপুর থাকে। আর এই সবগুলো জিনিস আমাদের লম্বা হতে সাহায্য করে। বিশেষ করে তেলেভাজা মানুষ আমাদের জন্য খুবই উপযোগী। যাদের হার্টের প্রবলেম তারা ভাজা মাছ না খাওয়া ভালো।

দুধ ঃ দুধ আমাদের হাড় মজবুত করতে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর লম্বা হওয়ার জন্য ভালো হাড় খুব প্রয়োজন। শুধু হাড় নয়, এটা আমাদের শরীরের সবকিছু ঠিক রাখতে সাহায্য কর। আর একমাত্র দুধের মধ্যে সুষম খাদ্যের প্রতিটি উপাদান বিদ্যমান। যাদের হার্ট দুর্বল তারা দুধ না পান করা ভালো।

কলা ঃ কলার মধ্যে প্রচুর পরিমাণ ভিটামিন ও মিনারেল রয়েছে যেগুলো আমাদের লম্বা হতে সাহায্য করে। তাই আমাদের খাদ্য তালিকায় প্রতিদিন কলা খাওয়ার অভ্যাস করতে হবে।

কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায়

খুব তাড়াতাড়ি লম্বা হওয়া এবং শরীর স্বাস্থ্য ঠিক রাখার জন্য ঘুমের গুরুত্ব অপরিসীম। আমরা সাধারণত সারাদিন চলাফেরা ও কাজের মাধ্যমে অনেক পরিশ্রম করে থাকি, যার ফলে আমাদের শরীর ও হাড়গুলো অনেক দুর্বল হয়ে পড়ে। এজন্য আমাদের ঘুমের প্রয়োজন হয় যাতে শরীর ও হাড় তাদের শক্তি ফিরে পায়। আর এইগুলো শক্তিপূর্ণ থাকলে আমরা খুব তাড়াতাড়ি লম্বা হতে পারি।

ঘুমের সময় অবশ্যই আমরা ব্যাকা হয়ে না শুয়ে লম্বা হয়ে শুবো এতে করে আমরা খুব তাড়াতাড়ি লম্বা হতে পারি। কারণ লম্বা হয়ে শুলে আমাদের শরীর ভালোভাবে প্রচারিত হতে পারে এবং হাড়গুলো বৃদ্ধি পায়।

ঘুমের সময় অবশ্য আমরা পরিমাণমতো ঘুমাবো প্রয়োজনের অতিরিক্ত ঘুমানো শরীরের জন্য ক্ষতিকর।

কিভাবে ব্যায়াম করলে লম্বা হওয়া যায়

লম্বা হওয়ার জন্য আমাদের নিয়মিত ব্যায়াম করা প্রয়োজন। শুধু লম্বা নয় আমাদের শরীর মজবুত রাখতে ব্যায়ামের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে বিশেষ কিছু ব্যায়ামের মাধ্যমে আমরা খুব তাড়াতাড়ি লম্বা হতে পারি।

 যেমন আপনারা নিয়মিত সাঁতার কাটা, দড়িতে লাফানো, সাইকেল চালানো এবং রিং টানা এই ব্যায়াম গুলো নিয়মিত করতে পারেন, এই ব্যায়াম গুলো আমাদের লম্বা হতে অনেক সাহায্য করবে। আমি মনে করি, যারা নিয়মিত এই ব্যায়াম গুলো করবে তারা খুব তাড়াতাড়ি লম্বা হতে পারবে।

লম্বা হওয়ার ঔষধ

লম্বা হওয়ার জন্য এখন বাজারে অনেক ধরনের ঔষধ পাওয়া যায়। আমি এমন দুটি ঔষধের নাম বলবো যেগুলো সেবন করলে আপনি ভালো ফলাফল পেতে পারেন।

১. লং হাইট ঃ এই ঔষধটি মূলত এক মাসের জন্য দেয়া হয়, যার মধ্যে ৬০ টি ঔষধ থাকে। এই ওষুধটি সকালে একটি ও রাতে একটি করে খেতে হয়। এই ওষুধটি লম্বা হওয়ার জন্য খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

  এই ঔষধটি ফার্মেসিতে পাওয়া যায় না, এটি অনলাইন থেকে কিনতে হয়।

২. হারবাল ঃ বর্তমানে হারবাল সবার পরিচিত একটি ঔষধের নাম। এই ঔষধ লম্বা হওয়ার জন্য অনেকে সেবন করে থাকে। এই ঔষধে লম্বা হওয়ার জন্য ভালো ফলাফল পাওয়া যায়, তাই লম্বা হওয়ার জন্য আপনারা এই ঔষধ সেবন করতে পারেন।

যে কোন ওষুধ সেবনের পূর্বে ডাক্তারের পরামর্শ নেওয়া প্রয়োজন।

লম্বা হওয়ার দোয়া

লম্বা হওয়ার জন্য প্রথমে তিনবার দুরুদ শরীফ,তারপর তিনবার পবিত্র আল কুরআনের এই আয়াতটি
“আলিফ-লাম-র তিলকা আয়াতুল কিতাবিল মুবিন” (সূরা ইউসুফ-১)
তারপর তিনবার,
আর রহিমু, আর রহিমু, আর রহিমু, ইয়া আল্লাহু, ইয়া মুরিদু
এরপর আবার তিনবার দুরুদ শরীফ পরে এক গ্লাস পানিতে ফু দিয়ে ৩ নিঃশ্বাসেপানি পান করুন।
 এভাবে প্রতিদিন দুইবার করতে থাকুন দেখবেন ভালো ফলাফল মিলবে তবে আল্লাহর প্রতি বিশ্বাস রাখতে হবে।

উপসংহার

খুব তাড়াতাড়ি লম্বা হলে আপনাকে পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে। প্রতিদিন খাবার তালিকায় সুষম খাদ্য থাকতে হবে। বিশেষ করে প্রোটিন জাতীয় খাবার গুলো খাদ্য তালিকায় প্রতিদিন রাখার চেষ্টা করতে হবে। নিয়মিত যে ব্যায়ামগুলো প্রয়োজন সে ব্যায়ামগুলো করতে হবে।

আপনি যদি উপরের নিয়মগুলো মেনে চলতে পারেন তাহলে আপনি খুব তাড়াতাড়ি লম্বা হতে পারবেন।

আরো পড়ুন ঃ

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url